মামার চিকিৎসার খরচ জোগাতে খাবার বিক্রি ঢাবি ছাত্রীর

মামা আবু মুসা পেশায় একজন রিকশাচালক। গেল সপ্তাহে হার্টে ব্লক ধরা পড়েছে। চিকিৎসা ব্যয়ে প্রয়োজন আড়াই লাখ টাকা। যে টাকা জোগাড় করা কঠিন হয়ে পড়েছে আবু মুসার। মামার এ রকম অসহায় অবস্থায় এগিয়ে এসেছেন তার ভাগ্নি।

মামাকে বাঁচাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফারজানা সুলতানা অভিনব এক উদ্যোগ নিয়েছেন। টিএসসিতে ভ্রাম্যমাণ দোকান বসিয়ে বাংলা খাবার বিক্রি শুরু করেছেন। আগামী মঙ্গলবার পর্যন্ত চলবে তার এ আয়োজন। সে টাকা দিয়ে মামা মুসার অপারেশন করাবেন।

ফারজানার খাবারের আইটেমে রয়েছে- পায়েস, ভাত, মুরগি, মাছ ভাজা, মাছের ডিম, বেগুন ভাজা, আম ডাল, কুমড়ো ভাজা, টমেটো ভর্তা, পটল ভর্তা, শিম ভর্তা, ঢেঁড়স ভর্তাসহ হরেক রকমের বাঙালি ঐতিহ্যবাহী খাবার।

ফারজানার সঙ্গে কথা হয় এ প্রতিবেদকের। জাগো নিউজকে তিনি বলেন, ‘মামা আবু মুসার এক সপ্তাহ আগে হার্টে ব্লক ধরা পড়ে। যার জন্য প্রায় আড়াই লাখ টাকা প্রয়োজন। কিন্তু তিনি আত্মসম্মানবোধের কারণে নিজের জীবন বাঁচানোর জন্য মানুষের কাছে টাকা চাইতে নিষেধ করেছেন। তাই আমি মনে করি এ মহৎ মনের মানুষটির বিপদে যদি আমরা এগিয়ে না আসি তাহলে সেটা হবে চরম অমানবিক। তার আদর্শের প্রতি সম্মান জানিয়ে আমি মানুষের দ্বারে দ্বারে গিয়ে সাহায্য না চেয়ে এখানে খাবার বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি।’

ফারজানার বান্ধবী রাবেয়া আক্তার মিম বলেন, ‘আসলে এগুলো বিক্রি করে এতো টাকা জোগাড় করা অসম্ভব। তাই আমরা চাই সকলে এ মহৎ মানুষটিকে বাঁচানোর জন্য এগিয়ে আসুক।’

কেউ ফারজানার মামাকে সাহায্য করতে চাইলে ০১৭৩৯৮৯৩৫০৪ (বিকাশ) এবং ০১৫২১৩১৯১০৯৫ (রকেট) নম্বরে সাহায্য পাঠাতে পারবেন।